• English
  • বাংলা
  • শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়। গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান তিনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকাল ৯.৩০ মিনিটে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গন হতে বিশ্ববিদ্যালয়ের মূল নির্মাণাধীন ক্যাম্পাসের অনুষ্ঠানস্থলের উদ্দেশ্যে আনন্দর‌্যালীর মাধ্যমে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করেন। উক্ত আনন্দর‌্যালীতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন মূল ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম কবীর, প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বিশেষ অতিথি হিসেবে জনাব হাবিবা রহমান খান শেফালি এমপি ও জনাব সাজ্জাদুল হাসান, চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সাবেক সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং মুখ্য আলোচক হিসেবে অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সাবেক উপাচার্য, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উক্ত সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, ট্রেজারার, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা এবং বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনাব আনিস মাহমুদ, অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্প ও জনাব মো: ফয়েজ আহমেদ, পুলিশ সুপার, নেত্রকোণা। অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয় এবং অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

    বিশেষ অতিথি হিসেবে জনাব সাজ্জাদুল হাসান তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপনের শুরুর দিকের কথা তুলে ধরেন। তিনি বলেন ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোণাবাসীর জন্য একটি আত্মসম্মানের জায়গা।’

    প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে নেত্রকোণায় অভূতপূর্ব উন্নয়ন সাধন হচ্ছে’।

    মাননীয় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্ম দিবস উপলক্ষ্যে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে কুইজ ও স্বরচিত কবিতা এই দুই বিভাগে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়, কোষাধ্যক্ষ মহোদয় ও প্রকল্প পরিচালক মহোদয়সহ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ পুরষ্কার বিতরণ করেন।

    অনুষ্ঠানে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত সকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের অন্যান্য শহীদ ও একাত্তরের বীর শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়। দোয়া মাহফিল শেষে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ দেশাত্মবোধক সংগীত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদিত স্বরচিত কবিতা পরিবেশন করে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও প্রভাষক জনাব হাফসা আক্তার ও ইংরেজি বিভাগের প্রভাষক জনাব সাফি উল্লাহ্।

     

    মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে উপাচার্য মহোদয় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

    কর্তৃপক্ষের অনুমোদনক্রমে-

    (এনামুল হক)
    জনসংযোগ কর্মকর্তা
    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা
    ফোন: 01975-805368

    Copyright © 2021 Sheikh Hasina University, Netrokona. All rights reserved. Developed and Maintained by: SHU ICT Cell