ZigaForm version 5.5.1
  • English
  • বাংলা
  • জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা’র অস্থায়ী ক্যাম্পাসে (টিটিসি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০২তম জন্মদিবস ও জাতীয় শিশুদিবস-২০২২ উদযাপন উপলক্ষে নানাবিধ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এই আনন্দ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব হাবিবা রহমান খান শেফালি, মাননীয় সাংসদ, সংরক্ষিত নারী আসন-১৭, বাংলাদেশ জাতীয় সংসদ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য। আলোচনা অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ্ খান।

    এ আনন্দ আয়োজনের শুরুতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণে মাননীয় ট্রেজারার ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য’র নেতৃত্বে জেলা প্রশাসন প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ‘চেতনার বাতিঘর’এ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে (টিটিসি) উৎসব অঙ্গনে পৌঁছানোর পর অনুষ্ঠানের সভাপতি ও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা’র মাননীয় উপাচার্য মহোদয় প্রধান অতিথি, বিশেষ অতিথি, আমন্ত্রিত অতিথি ও শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, আমন্ত্রিত সাংবাদিকবৃন্দকে সাথে নিয়ে কেক কর্তন করেন।

    আলোচনা অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ এবং পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। সর্বপ্রথমে আলোচনায় অংশগ্রহণ করেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য। বিশেষ অতিথির ভাষণে জনাব হাবিবা রহমান খান শেফালি বলেন,-“বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নকে বাস্তবায়ন করাই হবে বঙ্গবন্ধুর প্রতি আমাদের যথাযথ শ্রদ্ধা জ্ঞাপন।” 

    প্রধান অতিথির ভাষণে জনাব মোস্তাফা জব্বার বলেন,“ তিনটি ক্ষেত্রে কোন আপোষ করা যাবে না- মা, মাতৃভূমি ও মাতৃভাষা।” শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় হবে লোক সংস্কৃতি চর্চা ও গবেষণার প্রাণকেন্দ্র উল্লেখ করে তিনি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের প্রেরণা ও উৎসাহমূলক সার্বিক দিকনিদের্শনা প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি ও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা পর্বের সমাপ্তি ঘোষণা করেন।

    আলোচনা অনুষ্ঠান শেষে সভাপতি ও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা’র মাননীয় উপাচার্য মহোদয় প্রধান অতিথি, বিশেষ অতিথি, আমন্ত্রিত অতিথি ও শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস (টিটিসি) থেকে পদব্রজে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে লক্ষ বৃক্ষরোপনের ধারাবাহিক কর্মসূচির শুভ সূচনা করেন।

    (এনামুল হক)

    জনসংযোগ কর্মকর্তা

    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা

    ফোন: ০১৯৭৫-৮০৫৩৬৮

    Copyright © 2021 Sheikh Hasina University, Netrokona. All rights reserved. Developed and Maintained by: SHU ICT Cell