• English
  • বাংলা
  • টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য মহোদয়ের শ্রদ্ধা নিবেদন

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. গোলাম কবীর পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। কর্মসূচির অংশ হিসাবে ৭ সেপ্টেম্বর ২০২২ খ্রি. তারিখ বুধবার সকাল ৬টায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণার অস্থায়ী ক্যাম্পাস হতে টুঙ্গিপাড়া, গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা শুরু হয়। সফরকালে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার মহোদয় অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা স্থাপন’ প্রকল্প-এর সম্মানিত প্রকল্প পরিচালক জনাব আনিস মাহমুদ (অতিরিক্ত সচিব), বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপাচার্য মহোদয়ের সফরসঙ্গী হন। দুপুর ২.00 টায় তিনি গোপালগঞ্জ সার্কিট হাউজে পৌছান। এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে জনাব এ. কে. এম. হেদায়েতুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি), জনাব মোঃ আল-ইয়াসা রহমান তাপাদার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ট্রেজারি শাখা, নেজারত শাখা, পর্যটন সেল, ফরমস এ্যান্ড স্টেশনারি) এবং গোপালগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপাচার্য মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান।

    দুপুর ২.30 মিনিটে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন এবং স্বাধীনতার স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, ১৯৭৫ সালের ১৫ আগস্টের অন্যান্য শহীদ ও একাত্তরের বীর শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে জাতির পিতার সমাধিতে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। এছাড়াও জাতির অব্যাহত শান্তি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণার অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

    এসময় উপাচার্য মহোদয় জাতির জনকের সমাধি সৌধে মন্তব্য বইয়ে নিজের অভিব্যক্তি ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আমরা সকলে প্রতিজ্ঞাবদ্ধ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে আমরা সক্রিয় ভূমিকা রাখব। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়-এর নির্মাণসহ শিক্ষার্থীদের সেইভাবে গড়ে তোলার চেষ্টা করব যাতে এই বাংলাদেশ আরও সমৃদ্ধিলাভ করে।’

     

    পরিশেষে তিনি বিকেল ৪.০০ টায় টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

    কর্তৃপক্ষের অনুমোদনক্রমে-

    (এনামুল হক)
    জনসংযোগ কর্মকর্তা
    শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা
    ফোন: 01975-805368

    Copyright © 2021 Sheikh Hasina University, Netrokona. All rights reserved. Developed and Maintained by: SHU ICT Cell